মণিরামপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

জেমস আব্দুর রহিম রানা, স্টাফ রিপোর্টার :

  • যশোরের মণিরামপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান। বৃহষ্পতিবার দুপুর ১২ টায় উপজেলা চিনাটোলা বাজারে এ অভিযান পরিচালিত হয়।

  • এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রিপন কুমার ঘোষ, ক্ষেত্র সহকারী অসিত বরণ মিস্ত্রী, আইনশৃংখলা বাহিনীর একটি দল, নির্বাহী অফিসার মহোদয়ের নাজির সাইফুল ইসলামসহ অন্যান্য কর্মচারীবৃন্দ।
    মৎস্য সুরক্ষা ও সংরক্ষন আইন-১৯৫০ ধারা এর ৪ক ও ৫ অনুযায়ী চিনাটোলা বাজারে অবৈধ কারেন্ট জাল, অনুমোদিত কাপড় সংরক্ষন ও মাপকাঠিতে তঞ্চকতা এবং ভেজাল মুড়ি বিক্রয় করার জন্য ৪ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।
    এ সময়ে অবৈধ কারেন্ট জাল বিক্রয় ও দোকানে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষন করে রাখার জন্য ব্যবসায়ী সূকুমার দে-কে ৩ হাজার টাকা, গোপাল কুন্ডুকে ১ হাজার টাকা, অনুমোদিত কাপড় রাখা ও মাপে কম দেয়ার দায়ে ব্যবসায়ী এস এম ক্লথ ষ্টোরের মালিক ফারুক হোসেনকে ১ হাজার টাকা এবং টিনাটোলা বাজার সংলগ্ন আগোরহাটি গ্রামের তিন পতাকা ভেজাল মুড়ি তৈরী ও বিক্রয় করার দায়ে মুড়ি ব্যবসায়ী শফিকুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমান করে ভ্রাম্যমাণ আদালত। এ সময়ে উদ্ধার করা প্রায় ৫ হাজার মিটার কারেন্ট অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়।